Friday 1 March 2013

ফেসবুক থেকে আপনার দুষ্ট বন্ধুদের নোংরা পোষ্ট থেকে দুরে থাকতে চাইলে এখানে দেখুন


বিসমিল্লাহির রাহমানুররাহিম
‍‌‌‍“পরম করুনাময় আল্লাহর নামে শুরু করছি‌‍‍‌‌‌”
অনেক দিন পর লিখতে বসলাম।আমার লেখার মধ্যে ভুল ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।আসলে মানুষ সমস্যায় পরলে তখনই মুক্তির পথ খোজে। যা হোক আসল কথায় আসাযাক।

আমি আজ যে বিষয়টি আপনাদের সাথে শেয়ার করছি, সেটা খুবই সাধারন হতে পারে তবে অনেই এই বিষয়টি জানে না, তাদের জন্য এই পোষ্ট।
Untitl-1
অনেকেই ভুলবসত আননোয়ন ব্যক্তিকে ফ্রেন্ড রিকোয়েষ্ট পাঠিয়ে দেয় কিন্তু দেখা যায় এর বেশিরভাগ থাকে ফেক আইডি। কিছু অসাধু লোক তাদের ফায়দা লুটবার জন্য এটা করে থাকে।ফেসবুক কোন নোংরামি করার জায়গা নয়।এটা সামাজিক যোগাযোগ মাধ্যম। ফেসবুক যখন আপনারা ওপেন করেন তখন একটি বাজে ছবির পোষ্ট চোখের সামনে এসে পরলো, তখন সব সময় ভালো লাগতে নাও পারে।
তাই এই বন্ধুদের আপনার সরিয়ে দেয়াই ভালো।
এর জন্য আপনাকে নিচের ছবির মত
Untitled-1
প্রথমে ঐ ফ্রেন্ডের টাইম লাইন ওপেন করুন। তারপর একটু নিচে ছবির মত সেটিং এ যান এবং আনফ্রেন্ড করে দিন।এখানে একটি কথা সে যদি আপনার ফ্রেন্ড নাও হয় আর্থাত আপনি ফ্রেন্ড রিকোয়েষ্ট পাঠিয়েছেন কিন্তু সে একসেপ্ট করেনি। তারপরো তার সব পোষ্ট আপনার টাইমলাইনে দেখাবে। এক্ষেত্রে সেম ভাবে তার টাইমলাইনে ঢুকে ফ্রেন্ড রিকোয়েষ্ট ক্যানসেল করতে হবে।তারপর হোম ক্লিক করুন। দেখুন সব চলে গেছে।অর্থাত আপনার ফ্রেন্ড লিষ্ট থেকে রিমুভ হয়ে গেছে।আবার পুনুরায় ফ্রেন্ড বানাতে হলে আবার ফ্রেন্ড রিকুয়েষ্ট পাঠাতে হবে। আজ এ পর্যন্তই। কোন পর্বলেম কিম্বা ভালো লাগলে কমেন্টস করতে ভুলবেন না।
*আল্লাহ হাফেজ*

No comments:

Post a Comment